হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিয়েল সিকিউরিটি এবং কিউআর কোড যুক্ত করে


 হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিয়েল সিকিউরিটি এবং কিউআর কোড যুক্ত করে


হোয়াটসঅ্যাপের পরবর্তী পরবর্তী আপডেটগুলি আইক্লাউডে চ্যাট ইতিহাসের জন্য কিছু বাস্তব এনক্রিপশন যুক্ত করবে। এর অর্থ এই নয় যে অতীতে হোয়াটসঅ্যাপ অগত্যা অন্য যে কোনও উপায়ে এনক্রিপ্ট করা ছিল না, তবে এই নতুন আপডেটটি বিশেষত আইওএস ব্যবহারকারীদের জন্য এই মিশ্রণের মূল উপাদানটি যুক্ত করেছে। একটি কিউআর কোড উপাদানও রয়েছে যা শীঘ্রই হবে - আমরা কেবল আমাদের আঙ্গুলগুলি পেরিয়ে যেতে পারি এবং আশা করি - ব্যবহারকারীর বিবরণ প্রেরণাকে দ্রুত এবং সহজতর করার জন্য সিস্টেমে যুক্ত করা যেতে পারে।


কিউআর কোড বিট এমন একটি বৈশিষ্ট্য যা প্ল্যাটফর্মের অনুরাগী এবং ব্যবহারকারীদের দ্বারা বহু আগে থেকেই অনুরোধ করা হয়েছিল। ডাব্লুবাইটাআইএনফো অনুসারে, ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর ভিতরে - হোয়াটসঅ্যাপ অ্যাপের উভয় সংস্করণেই দ্রুত যোগাযোগের তালিকা যুক্ত করতে কিউআর কোডগুলি ব্যবহার করতে সক্ষম হবেন। আর কাটতে হবে না!


এই সপ্তাহে প্রদর্শিত আপডেট কোডটি পরামর্শ দেয় যে কিউআর কোডগুলি পরিবর্তন এবং বাতিল করা যেতে পারে। সুতরাং যদি আপনি দুর্ঘটনাক্রমে ওয়েবে একটি QR কোড দেখিয়েছেন যা আপনি এটির প্রত্যাহার করতে চান নি তবে আপনি দ্রুত একটি "বাতিল" বোতামটি ট্যাপ করতে পারেন এবং বলেছিলেন যে কিউআর কোড আর একটি ত্রুটি ছাড়া আর কোনও লিঙ্ক করবে না।


এছাড়াও এই সপ্তাহে হোয়াটসঅ্যাপের জন্য একটি আইওএস বিটাতে প্রকাশিত হ'ল "মিডিয়া সহ আইক্লাউডে হোস্ট করা চ্যাট ইতিহাসের এনক্রিপশন" সক্ষম করা। এই সিস্টেমটি বিভিন্ন অন্তর - ডেইলি, সাপ্তাহিক, ইত্তেত্তেরা এবং বিভিন্ন ভিডিওতে হোয়াটসঅ্যাপ চ্যাট ইতিহাসের ব্যাকআপের অনুমতি দেবে এবং আপনি ভিডিওগুলি অন্তর্ভুক্ত করতে বা ভিডিওগুলি বাদ দিয়ে সমস্ত কিছু অন্তর্ভুক্ত করতে পারেন।


এই মুহুর্তে চ্যাট ব্যাকআপ - প্রাক ব্যাকআপ - এনক্রিপশনের কোনও উল্লেখ করে না। "আপনার চ্যাটের ইতিহাস এবং মিডিয়াকে আইক্লাউডে ব্যাকআপ দিন যাতে আপনি আপনার আইফোনটি হারিয়ে ফেলেন বা কোনও নতুনটিতে স্যুইচ করেন, আপনার চ্যাট ইতিহাস নিরাপদ।" এই সপ্তাহে প্রকাশিত একই বিটা রিলিজে (উপরে উল্লিখিত হিসাবে), মূল এবং ব্যবসায়িক বিটা উভয়ই কোড পরামর্শ দেয় যে আইক্লাউড ব্যাকআপ এনক্রিপশন কাজ চলছে।


আমরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে একটি আপডেটে আইক্লাউড এনক্রিপশন অংশ এবং কিউআর কোড স্ক্যানিং অংশটি দেখতে পাব, আশা করি খুব শীঘ্রই, সমস্ত ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপের স্ট্যান্ডার্ড (নন-বিটা) সংস্করণে।
হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিয়েল সিকিউরিটি এবং কিউআর কোড যুক্ত করে হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিয়েল সিকিউরিটি এবং কিউআর কোড যুক্ত করে Reviewed by Sourav on May 25, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.