আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে?



আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে?



কয়েক বছরের গুঞ্জনের পরে, 5 জি অবশেষে এগিয়ে চলেছে। বর্তমানে আরও ফোন 5 জি দিয়ে সজ্জিত হয়েছে, ব্যবহারকারীদের নেটওয়ার্কের গতির পরবর্তী প্রজন্মের সাথে সংযুক্ত করে। কোয়ালকমের মতো চিপমেকাররা স্ন্যাপড্রাগন 865 এর মতো 5G সংযোগ তাদের চিপসেটগুলিতে একীভূত করছে 


5 জি আজ   

আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে?

5 জি প্রযুক্তিতে সর্বাধিক গুরুত্বপূর্ণ অগ্রগতিগুলি ' গতি এবং কম বিলম্ব। 5 জি 20 জিবিপিএস ডাউনলোড গতির প্রতিশ্রুতি দেয়, গড় 4 জি আউটপুটের চেয়ে 300 গুণ বেশি দ্রুত। আসল পুরষ্কার ' কম বিলম্ব, যা আশা করা হয় 1 মিমি, কার্যত শূন্যের ব্যবধানে প্রতিশ্রুতিবদ্ধ। এটি থিংস অফ ইন্টারনেটকে সক্ষম করার মূল চাবিকাঠি।

ঠিক আছে, এটি ছিল স্বপ্ন, কিন্তু বাস্তবায়ন ছিল জটিল। গড় সংযোগ গতির প্রতিবেদনগুলি 100 এমবিপিএস থেকে 1.5 জিবিপিএস-এর মধ্যে 20 - মধ্যে ব্যাপকভাবে পরিবর্তিত হয় - এটি এখনও 30 এমবিপিএসের গড় 4 জি গতির চেয়ে অনেক বেশি দ্রুত। এবং সুসংবাদটি কেবল দ্রুত গতিতে চলেছে।

5G- এর অপেক্ষায় থাকা অন্যান্য সংবাদগুলি স্নিগ্ধ নয় - এটি সর্বত্রই হতে চলেছে। আইডিসি 2023 সালে বিশ্বব্যাপী 5 জি সংযোগ 1 বিলিয়ন অতিক্রম করার পূর্বাভাস দিয়েছে, সমস্ত মোবাইল ডিভাইস সংযোগের প্রায় 9% প্রতিনিধিত্ব করে।

আজ, 5 জি বিশ্বের নির্বাচিত শহরে লাথি মেরেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বড় চার ক্যারিয়ার তাদের 5 জি নেটওয়ার্ক চালু করেছে। ভেরিজন 5 জি নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস এবং শিকাগো সহ 34 টিরও বেশি শহরের অংশে লাইভ, যার গড় গতি প্রায় 1.4 জিবিপিএস। তবে কভারেজটি বেমানান, ভেরাইজনকে অতি-দ্রুত মিলিমিটার ওয়েভ প্রযুক্তির পছন্দ দেওয়া হয়েছে, যা সীমিত পৌঁছায় provides সীমাবদ্ধতা তৈরি করতে ভেরাইজনকে অনেকগুলি 5 জি নেটওয়ার্ক টাওয়ার তৈরি করতে হবে। এর প্রতিদ্বন্দ্বী, টি-মোবাইলের মতো, অন্য ধরণের লো-ব্যান্ড মিলিমিটার ওয়েভ ফ্রিকোয়েন্সি বেছে নিয়েছিল, যা আরও বেশি হলেও কম গতিতে পৌঁছে।

সংক্ষেপে, 5G এখানে এবং এটি 4G এর চেয়ে অনেক দ্রুত গতিযুক্ত। তবে আপনার এমন ডিভাইস দরকার যা এটি ব্যবহার করতে পারে এবং আপনার সঠিক জায়গায় থাকা দরকার।

বিবেচনা করার বিষয়গুলি

আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে?

বলা বাহুল্য, আপনি যে জায়গাগুলিতে কাজ করেন, যে ভ্রমণ এবং লাইভ অফার করেন সেগুলি স্থিতিশীল 5 জি কভারেজ কিনা তা নিশ্চিত করে দেখুন। মার্কিন যুক্তরাষ্ট্রে বেশিরভাগ বড় শহরগুলি সংযোগ সমর্থন করে, তবে আপনি যদি এই জায়গাগুলির মধ্যে কোনও একটিতে বাস না করেন তবে এটি আপনার ক্যারিয়ারের সাথে পরীক্ষা করার উপযুক্ত। আপনি যদি তা না করেন তবে কেবল 5 জি- জন্য আপগ্রেড করার কোনও তাড়া নেই।

বাজেট

5 জি ফোন আজ স্যামসাং গ্যালাক্সি এস 20 ফোন, ওয়ানপ্লাস 8 এবং এলজি ভি 50 থিনকি 5 জি এর মতো ফ্ল্যাগশিপ ডিভাইসে সীমাবদ্ধ। কিছু ক্রেতার ক্ষেত্রে এটি সাধারণ দ্বি-বার্ষিক আপগ্রেডের মতো নয় কারণ 5G- সক্ষম ফোনের দাম কিছুটা বেশি। স্যামসুং গ্যালাক্সি এস 10 899 ডলারে লঞ্চ হয়েছে, সর্বশেষ 5G- সজ্জিত গ্যালাক্সি এস 20 আরও 100 ডলারে লঞ্চ হয়েছে - কোয়ালকমের দ্বারা নির্মিত প্রাইসিয়ার 5 জি মডেমগুলির জন্য আপনি যে প্রিমিয়ামটি প্রদান করেন। কয়েক হাজারের জন্য একটি ডলার ফোন কিছুটা হতে পারে, বিশেষত যখন 5 জি সহজেই উপলব্ধ না হয়।

বাজেট যদি উদ্বেগের বিষয় হয় তবে সস্তার 5 জি ফোন চলছে। টিসিএল এই গ্রীষ্মে একসময় খুব সূক্ষ্ম টিসিএল 10 প্রো এর একটি 5G ভেরিয়েন্ট প্রস্তুত করছে, যার দাম প্রায় 500 ডলার should ওয়ানপ্লাস 5G সংযোগের সাথে মিড-রেঞ্জের ওয়ানপ্লাস জেড চালু করার গুজব রয়েছে, তবে যুক্তরাষ্ট্রে নয়। বিকল্পভাবে, ক্রেতারা পুনরায় বিক্রয় বাজারে অনেক কম জন্য বর্তমান ফ্ল্যাগশিপগুলির নবায়নিত সংস্করণগুলি সন্ধান করতে পারেন, যদি আপনি এটির জন্য প্রস্তুত থাকেন।

ব্যবহার

এই মুহুর্তে আপনার পাগলের গতির দরকার কী? 5 জি- প্রতিযোগিতা থাকা সত্ত্বেও, অ্যাকসেন্টার প্রতিবেদনের জন্য জরিপ করা 1,800 প্রযুক্তি ব্যবসায়িক নির্বাহীদের মধ্যে 53% বলেছে যে 5 জি তাদের "খুব অল্প" কাজ করতে সক্ষম করবে যা তারা ইতিমধ্যে 4 জি দিয়ে করতে পারেনি।

আমাদের বেশিরভাগের জন্য, 5 জি নেটওয়ার্কগুলির অর্থ দ্রুত ডাউনলোডের গতি এবং অনলাইন সামগ্রীর মসৃণ স্ট্রিমিং, যা চলচ্চিত্রগুলি স্ট্রিমিংয়ের জন্য কার্যকর এবং গেমিংয়ের মতো ভারী কাজ - ভবিষ্যতের জন্য একটি। বৃহত্তর ব্যান্ডউইথ অর্থ আরও ডিভাইস ইন্টারনেটে সংযুক্ত করা যেতে পারে। এবং একটি COVID-19 বিশ্বে 5G উচ্চ-মানের ভিডিও কলগুলিও মঞ্জুরি দেয় যা আজ কিছু ব্যবসা এবং ব্যবহারকারীদের কাছে 5Gকে আরও মূল্যবান করে তুলতে পারে।

নির্বাচন

হেডফোন জ্যাক এবং ইউএসবি-সি-এর মতো তারাও বলেছে প্রযুক্তিগত বিশ্বের অ্যাপল নিয়ে চলছে। এখানে ঘটনা হতে পারে। অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি 5G তাদের ফোনে সংহত করার জন্য ঝাঁকুনিতে পড়েছে, অ্যাপলের অপেক্ষা দেখুন কৌশলটির অর্থ অনেক গ্রাহকরা কেবল 5G অ্যাপ্লিকেশনটি যে মুহূর্তে পদক্ষেপ নেবে সেদিকেই যত্ন নেওয়া প্রয়োজন - সম্ভবত আইফোন 12 এর অর্থ, যদি আপনি আইওএসের সাথে যুক্ত হন তবে , 5 জি অপেক্ষা করার উপযুক্ত।

টাইমিং

যদি আপনার চুক্তিটি শেষ হয় এবং আপনি কোনও আপগ্রেডের কারণে রয়েছেন তবে সম্ভবত আপনি সর্বশেষতম ফ্ল্যাগশিপ ডিভাইসটি পেয়ে যাচ্ছেন এবং এটি 5 জি দিয়ে সজ্জিত হয়। সেক্ষেত্রে এটি একটি পরিষ্কার পছন্দ এবং যতক্ষণ না আপনি এই নতুন ডিভাইসগুলির জন্য 100 ডলার বা তাই প্রিমিয়াম দিতে ইচ্ছুক হন ততক্ষণ আপনার হাতে ভবিষ্যতের প্রুফ ডিভাইস রয়েছে।
আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে? আমার কি ২০২০ সালে 5 জি ফোন কিনতে হবে?   Reviewed by Sourav on May 25, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.